যে কারনে সবার আগে চোরের মতো লুকিয়ে বিমানবন্দর ছাড়লেন সাকিব!

প্রথমত, চোরের মতো – যখন একজন খেলোয়াড় এয়ারপোর্ট ছেড়ে চলে যায়, তখন ভিআইপি গেটে লুকিয়ে থাকে এবং নিজের সম্পর্কে কথা বলে, আনসারের বাহিনীর কিছু সদস্য।

দিহারন থেকে ঢাকায় পৌঁছলে বাংলাদেশ ফ্লাইটটি বিকেল 4 টায় ঢাকা পৌঁছায়। এয়ারপোর্টের আনুষ্ঠানিকতা শেষ হয়ে যাওয়ার পর বেশিরভাগ খেলোয়াড়ই বিমানবন্দরে চলে গেছেন।

বিদেশ থেকে ফিরে আসার পর, সব খেলোয়াড় যারা সবসময় মিডিয়া মুখোমুখি হয় না। এটি প্রথমবারের মতো বাংলাদেশের সবচেয়ে খারাপ খেলা করেছে, এমনকি তাও নয়। কিন্তু আজ, সাকিবের মতোই বেঁচে গিয়েছে, কতদিন পরে এই দৃশ্যটি দেখা যায়, তারা তাও বলতে পারে না।

যদি বাংলাদেশ ভাল খেলতে থাকে তবে স্বাভাবিক কর্মকাণ্ডের পর বিমানবন্দরে বিসিবি কর্মকর্তাদের কোন কথা নেই। মার্চ মাসে নিধৌস ট্রফির চূড়ান্ত হারের পরও খেলোয়াড়রা ফুলশিল্প গ্রহণ করেছেন।

এমনকি আইপিএলে খেলতে মোস্তাফিজুর রহমান যখন ফিরে আসেন তখনও তিনি নেত্রকোনার বিখ্যাত ‘পিলিস’, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরিফ খান জয়, মধ্যরাত পর্যন্ত বিমানবন্দরে অপেক্ষা করছেন।

খেলোয়াড়দের তাদের স্বাগত জানাই খেলোয়াড়দের অভাব নেই। যখন খারাপ খেলেন তখন সাংবাদিক ছাড়া আর কেউই বিমানবন্দরে দেখা যাবে না। এই আজ কোন ব্যতিক্রম নেই

আফগানিস্তানের বিরুদ্ধে দেরাদুন থেকে ঢাকায় একটি সফর, স্পষ্টভাবে খেলোয়াড়দের বিষণ্ন মুখ, আফগানিস্তানের বিরুদ্ধে হতাশাজনক অপমান ও অপমানের দৃশ্য দেখেছি। সাকিব আল হাসান আচমকা বিমানবন্দরে চলে যান।

তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ কোর্টনি ওয়ালশ সহ কোচিং কর্মীদের দুইজন সদস্য কালো কাচের পিছনে লুকানো আছে। সান্ধ্য সোডনি রডেইয়ের সৌম্য সরকার, লিটন দাশ, আবু হায়দার, আবুল হাসান, মেহেদী হাসান মিরজাদেরা রাষ্ট্র অন্ধকার!

খেলোয়াড়রা যারা খেলোয়াড়দের সামনে আসবে না, তাদের ভবিষ্যদ্বাণী করা হয়েছিল। বেশিরভাগ সময় কঠিন সময়ে, মিডিয়া প্রতিনিধিকে বাঁচাতে দলের প্রতিনিধি, ম্যানেজার খালেদ মাহমুদ এতদিন পর্যন্ত পালিয়ে যান! এ মুহূর্তে বাংলাদেশ দল এতটাই নির্বোধ যে কেউ কাউকে কাউকে বলতেই হবে না। সবাই হারিয়ে গেল ভাষা!

আফগানিস্তানের পাশে দালদোলাইয়ের পর কী হবে! বিমানবন্দর থেকে অব্যাহতি, এটি সংরক্ষণ করা হয়েছিল। কিন্তু পরিসংখ্যান-রেকর্ড সহজ থেকে পরিত্রাণ পেতে? আফগানদের জন্য, ধাবাল্ডলী, এই তিক্ত স্মৃতিটি দীর্ঘদিন ধরে বাংলাদেশকে অনুসরণ করতে হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


4 views