চুল বেশি পড়ছে কি করবেন জেনে নিন!

আপনি কি চুল পড়েছেন? পাতলা চুল বা চুল মধ্যে পতন সমস্যা চলাকালীন, রাতে ঘুম অনেক হয়ে। চুল ক্ষতি সৌন্দর্য সৌন্দর্য যথেষ্ট। কিন্তু ভাল খবরটি এটিকে প্রতিরোধ করতে পারে।

সবাই চুল আছে যদি আপনি কং এর কিছু চুল দেখেন, তবে প্যানিকের কোনও কারণ নেই। চুল কেরিটিন নামে একটি প্রোটিন থেকে তৈরি করা হয়; এটি চুল follicles তৈরি করে। Falysel নতুন চুল কোষ তৈরি। পুরাতন কোষ নিচে পড়ে চুল পড়ে খুব স্বাভাবিক। ওয়েব এমডি, একটি স্বাস্থ্য ওয়েবসাইটের মতে, একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মাথার প্রায় 100,000 থেকে 150,000 চুল রয়েছে। প্রতিদিন 100 টি চুল স্বাভাবিকভাবেই পড়ে যায় তবে এটা সত্য যে পুরুষদের চুলের হার মহিলাদের চেয়ে বেশি।

যখন চুল শেষ হয়

আরো চুল ক্ষতি একটি গুরুতর সমস্যা ইঙ্গিত, এটি একটি সমস্যা যখন ব্যাধি এবং ভিটামিন ঘাটতি খাওয়ার। বংশগত কারণ বা বংশগত অ্যালোফাসিয়া এই সমস্যা। আপনার পিতা-মাতার যদি চুল ক্ষতির সমস্যা থাকে তবে আপনার এই সমস্যা হতে পারে। যাইহোক, হার্মনাল মাসিকের কারণে চুল ক্ষতি বা চুল ক্ষতি একটি স্বাভাবিক ঘটনা।

আরেকটি প্রধান কারণ হল চুল ক্ষতি; কোন ব্যাখ্যা আছে। এই ছাড়াও, কখনও কখনও চুল ক্ষতি কিছু অস্থায়ী কারণ কারণে হতে পারে।

কিন্তু ওষুধ খেতে বা বিভিন্ন জিনিস ব্যবহার করার জন্য চুলের ধরন ব্যবহার করার আগে, দেখুন আপনার খাদ্য ব্যাগটি কোন খাবার আছে। চুল সুস্থ খাবারগুলির উপর নির্ভরশীল কারণ আপনার চুলের বৃদ্ধি প্রোটিন, জটিল কার্বোহাইড্রেট এবং লোহা প্রয়োজন

শরীরের চুল কোষ খুব দ্রুত বেড়ে যায়। কিন্তু যদি আপনি সঠিক খাবার খেতে না পান এবং যদি আপনার শরীরের অভাব থাকে তবে প্রথমেই ক্ষতিগ্রস্ত হতে পারে চুল। তাই পুষ্টি সঠিক পরিমাণ খুবই গুরুত্বপূর্ণ। এনডিটিভি কর্তৃক প্রকাশিত একটি প্রতিবেদন প্রকাশ করেছে যে লৌহ ও প্রোটিন অভাবের কারণে চুল ও চুল কমে গেছে।

আয়রন অভাব মহিলাদের চুল পড়ে একটি প্রধান কারণ

আয়রন অভাব মহিলাদের চুল পড়ে একটি প্রধান কারণ। বিশেষত শৈশব এবং postmenopausal মহিলাদের মধ্যে। এই সময় রক্তে লাল রক্ত ​​কোষ যথেষ্ট নয়। রক্তের কোষগুলি কোষের অক্সিজেনের পরিবহন হিসাবে কাজ করে এবং শরীরকে শক্তিশালী করতে সাহায্য করে। এটি সুস্থ চুলের জন্যও গুরুত্বপূর্ণ

চুল follicles তৈরি করা হয়, অনেক লোহা প্রয়োজন হয় যারা ঋতু সময় উচ্চ রক্তচাপ আছে, তারা লোহা অভাব উচ্চ ঝুঁকি আছে। লোহার অভাব বিষণ্নতা, সংক্ষিপ্ত শ্বাস, মাথা ঘোরা এবং উদ্বেগ একটি চিহ্ন হিসাবে প্রকাশ করা হয়। পাশাপাশি, এটি চুল অভাব।

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের মতে, বিশ্বের 30 শতাংশ মানুষ ভণ্ডামি থেকে বেঁচে থাকে। অবিলম্বে উন্নয়নশীল দেশগুলিতে, গর্ভবতী নারীরা এবং যাদের স্কুলে নেই তারা 40 শতাংশ এখনও ভণ্ডামি ভোগ করে। কিন্তু কারণ শুধু দারিদ্র্য নয়, তবে অভ্যাসের একটি বড় কারণও।

হেমোগ্লোবিনের মাত্রাগুলি দেখে শরীরের লোহার অভাব থাকলে তা প্রকাশ করা হয়। নারীদের জন্য এটি 9 থেকে 11 এর মধ্যে থাকা ভাল। তবে মান 1২। পুরুষদের 11 থেকে 13 এর জন্য ভাল। মোট লোহা বাঁধাই ক্যাপাসিটি এবং সিরাম Ferretin।

যদি আপনি স্বাস্থ্যকর থাকেন, তবে চুলের কারণে চুল পড়ে যেতে পারে।

রান্নার মত সবজি, মাছ, পামকিন বীজ, বাদাম, মটরশুটি এবং সয়াবিনে আপনার খাবার রাখুন। ভিটামিন সি-খাবারও খাই। বিশেষজ্ঞরা বলছেন, আপনার দৈনিক খাদ্যে 12 মিলিগ্রামের লোহা সমৃদ্ধ খাবার রাখুন।

সুস্থ চুল জন্য প্রোটিন গুরুত্বপূর্ণ

সুস্থ চুলের জন্য প্রোটিন খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনি যথেষ্ট প্রোটিন গ্রহণ করেন না, আপনার চুল ক্ষতি হ্রাস হবে। প্রোটিন অনুপস্থিতিতে, চুল শুষ্ক এবং রুক্ষ হয়ে যাবে। প্রতিটি সেল বেঁচে থাকার জন্য প্রোটিন প্রয়োজন। এটি নতুন টিস্যু গঠন এবং টিস্যু পুনর্নির্মাণে সহায়তা করে।

বিশেষজ্ঞদের মতে, আপনার প্রতিদিন প্রতিদিন 30% প্রোটিন থাকা উচিত। প্রোটিন আমরা পনির, মাছ, মাংস, দুধ, সোয়, লেবুর রস, দই ইত্যাদি থেকে পান।

সুতরাং আপনার দৈনন্দিন খাদ্য প্রোটিন এবং লোহা সমৃদ্ধ খাবার রাখুন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


7 views