হাঁটুব্যথায় কী করবেন জেনে নিন!

হাঁটু জন্য বিভিন্ন কারণে ব্যথা হতে পারে। অস্টিওআর্থারাইটিস এক কারণ। ব্যথা ছাড়াও ব্যথা হতে পারে। ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে চলুন এর অর্থ অতিরিক্ত বিশ্রাম নিতে হবে না। কিন্তু যদি আঘাতের কারণে ব্যথা হয়, তাহলে আপনাকে ডাক্তারের উপদেশের উপর বিশ্রাম নিতে হবে। প্রতিদিন ব্যায়াম করুন সুতরাং জাতি জন্য যেতে না শুরুতে হাঁটতে শুরু করুন সাইক্লিং, সাঁতার, কিন্তু হাঁটু-বে খুব দরকারী।

হাঁটু ব্যথা কমাতে হাঁটু পেশী শক্তিশালী করার জন্য খুব দরকারী। এটি ব্যায়াম মাধ্যমে করা যেতে পারে। গোড়ালি নীচে দুটি pillows সঙ্গে একটু উচ্চতর করুন। হাঁটু ভাঁজ করার পরিবর্তে, একটি গোড়ালি সঙ্গে বালিশটি ধীরে ধীরে ধীরে ধীরে চাপুন। সুতরাং, আপনি 10 মিনিটের জন্য তিন বার এটি করতে পারেন।

হাঁটু orthritis সাধারণত সামান্য পুরানো হয়। অনেক বয়সের কারণে ক্ষতি হয়েছে হাঁটু আঘাতের ঝুঁকি পতনের পরে ব্যাপকভাবে বেড়ে যায়। এই ব্যথা আরো হতে পারে। অতএব, পতন এড়ানোর জন্য, সতর্ক থাকুন আপনি হাঁটা সময় কর্মীদের সহায়তা নিতে পারেন অনেক লাঠি মাধ্যমে আরামদায়ক হাঁটা অনুভব না। তাদের বল, দেখ, লজ্জার চেয়ে সুস্থ হওয়া দরকার, তাই না?

অতিরিক্ত ওজন কিন্তু হাঁটু ব্যথা কারণে। অতিরিক্ত ওজন বহন করার জন্য হাঁটু উপর চাপ আছে কারণ। এটি হাঁটু হাড় কারণ, উপদেষ্টা ক্ষতি তাই ওজন কমাও প্রয়োজন হলে দাঁতের ডাক্তার থেকে সাহায্য পান

জুতা নিস্তেজ কুশন হয় তাহলে, হাঁটু উপর চাপ কম। এখন জুতা বাজারে পাওয়া যায়। আপনি যেমন জুতা পরিধান করতে পারেন। হাঁটুতে যদি আপনি আঘাত করেন, আপনি বরফ-গরম জল খেলতে পারেন। প্রথম তিন-চার দিন এই খেলা খেলা হতে পারে। একটি প্লাস্টিকের শীট বা কাগজ দিয়ে বরফ মোড়ানো। সুতরাং, 15 থেকে 20 মিনিটের মধ্যে প্রতিদিন তিন থেকে চার বার 15 ঘণ্টার জন্য তিন থেকে চার বার পানি গরম করুন। এই সময়ে ব্যায়াম করবেন না। যদি আপনি সম্পূর্ণ বিশ্রাম পেতে পারেন হাঁটু থেকে ব্যান্ড বাঁক। ঘুমের মধ্যে, পায়ে একটু বেশি ঘুমোয়!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


0 views